October 23, 2024, 8:15 am

সংবাদ শিরোনাম :
খুলনা কয়রায় হামলা করে আসামি ছিনতাই, ৫ পুলিশ সদস্য আহত খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার

খুলনা আহছানউল্লাহ কলেজে নবীন বরণ ও পিঠা উৎসব

নঈমুল আলমঃ খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, শিক্ষার্থীদের প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলতে শিক্ষক ও অভিভবকদের আরো দায়িত্বশীল হতে হবে। পাশাপাশি শিক্ষার্থীদেরও লেখা-পড়ায় আরো মনোযোগী হতে হবে। জীবনে প্রতিষ্ঠা লাভের জন্য উচ্চতর ডিগ্রি অর্জনের কোন বিকল্প নেই বলে তিনি মন্তব্য করেন।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সকালে নগরীর আহছানউল্লাহ কলেজ ক্যাম্পাসে আয়োজিত পিঠা উৎসব ও নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এসময় তিনি বেলুন উড়িয়ে ও ফিতা কেটে পিঠা উৎসবের উদ্বোধন করেন।

বিভিন্ন স্বাদ ও বর্ণের পিঠাকে আবহমান বাঙালির ঐতিহ্য হিসেবে উল্লেখ করে তিনি বলেন, নগর সভ্যতায় বাঙালির এ ঐতিহ্য ম্লান হওয়ার উপক্রম হয়েছে। বাঙালি সংস্কৃতিকে উজ্জীবিত রাখতে তিনি সকল শিক্ষা প্রতিষ্ঠানে এ ধরণের পিঠা উৎসব আয়োজনের ওপর গুরুত্বরোপ করেন।

কলেজের অধ্যক্ষ শহিদুল হক মিন্টু’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য করেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক আতিকুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা ও জর্জ কোর্টের আইন কর্মকর্তা এ্যাড. আইয়ুব আলী শেখ।

এসময়, কলেজের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী, অভিভাবক ও নগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন